Header Ads

Header ADS

Ratatouille: এক ইঁদুরের রাধুনী হওয়ার গল্প।

মুভি রিভিওঃ Ratatouille
বাসা বাড়িতে ইঁদুরের উপদ্রব দেখলে সবাই অসহ্য হয়। তাদের বিভিন্ন খাবার চুরি করা বা অনেক প্রয়োজনীয় কিছু নষ্ট করে ফেলা মানুষের কাছে অবশ্যই একটি অসহ্যের ব্যাপার। একজন মানুষকে কাছ থেকে দেখা বা তার সম্পর্কে জানা সম্ভব কিন্তু এসব প্রাণীদের কাছ থেকে দেখা বা জানার সুযোগ পাওয়া অনেকটা অসম্ভব৷ ইঁদুর জাতিকে কাছ থেকে দেখার যাদের ইচ্ছে তাদের জন্য Ratatouille। অবশ্যই সেটি বিনোদনের জন্য।

ফ্রান্সের এক শহরে বসবাস করে একদল ইঁদুর। তাদের মধ্যে এক ইঁদুর যার নাম রেমি তার বিশেষ এক ক্ষমতা রয়েছে। আর সেটি হল তার প্রখর ঘ্রাণশক্তি। তাই তার বাবা তাকে দায়িত্ব দিয়েছেন তাদের সংগ্রহ করা খাবার খাওয়ার পূর্বে শুকে দেখা। যেন বিষযুক্ত খাবার থেকে প্রত্যেকেই বেঁচে যায়। ইঁদুরদের সাধারণ জীবন-যাপনের উপর রেমির আপত্তি আছে। কারণ তারা হল চোর, মানুষের ফেলে দেওয়া আবর্জনা তারা চুরি করে খায়৷ রেমি চায় ভাল খাবার রান্না করে খেতে। তার স্বপ্ন একদিন সে অনেক বড় রাধুনী হবে। তার অনুপ্রেরণা প্যারিসের বিখ্যাত রাধুনী গুস্তো। তার স্বপ্নে সবসময় গুস্তো আসে। এক মহিলার বাসার টিভিতে প্রায় সে গুস্তোকে দেখে। গুস্তোর এক বাণী হচ্ছে "Anyone Can Cook"। কিন্তু এটা কি সম্ভব এক ইঁদুরের রাধুনী হওয়া? একদিন সে জানতে পারে গুস্তো মৃত। সে অনেক উদাসও হয়েছিলো এরপরেই এক দূর্ঘটনায় পরে সবার মধ্যে থেকে হারিয়ে যায় রেমি। এবং নর্দমা ধরে চলতে চলতে সে পৌছে যায় গুস্তোর রেস্তোরায়। তারপর কি হবে? জানতে দেখে ফেলতে পারে ডিজনি এবং পিক্সার এর এনিমেশন চলচিত্র "Ratatouille"।

ব্রেড বার্ড পরিচালিত এই সিনেনার আইএমডিবি র‍্যাটিং ৮,  রোটেন টমেটোস এবং মেটাক্রিটিক স্কোর ৯৬%। ১৫০ মিলিয়ন ডলারের এই মুভিটির বিশ্বব্যাপী ৬২০.৭ মিলিয়ন ডলার আয় করে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.